বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:৪৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

পিটিআই এমপিদের পদত্যাগ, নতুন প্রধানমন্ত্রী হলেন শেহবাজ শরীফ

আমার সুরমা ডটকম ডেস্ক:

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) এর আইনপ্রণেতারা সংসদের নিম্নকক্ষ থেকে পদত্যাগের ঘোষণা দেওয়ার পর সোমবার ন্যাশনাল অ্যাসেম্বলি পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন) সভাপতি শেহবাজ শরিফকে পাকিস্তানের ২৩তম প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত করেছে।

পাকিস্তানের সাবেক প্রধামন্ত্রী ইমরান খানের দল পিটিআইয়ের সকল সদস্য গতকাল গণহারে পদত্যাগ করে জাতীয় পরিষদ থেকে ওয়াকআউট করেছে। বিদেশি শক্তি দ্বারা আমদানিকৃত ‘চোর সরকারের’ সাথে কাজ করতে চান না পাকিস্তানের সদ্য ক্ষমতা হারানো দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) এমপিরা। এ কারণে তারা সকলে গণ পদত্যাগ করেন। মূলত, দুর্নীতির দায়ে অভিযুক্ত বিরোধী নেতা শেহবাজ শরিফের প্রধানমন্ত্রী প্রার্থীতায় আপত্তি ছিল পিটিআই-এর।

সোমবার পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী নির্বাচন করার কথা ছিল। আর নতুন প্রধানমন্ত্রী নির্বাচন করতে সকল সদস্য উপস্থিত হন। কিন্তু অধিবেশন শুরু হওয়ার পর সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী শাহ মোহাম্মদ কোরেশি জানান, তারা গণহারে পদত্যাগ করবেন এবং নতুন প্রধানমন্ত্রী নির্বাচনের প্রক্রিয়ায় তারা অংশ নেবেন না। তার এ ঘোষণার পর ডেপুটি স্পিকার কাসের সুরিও অধিবেশন ছেড়ে বের হয়ে যান। এখন তার জায়গায় স্পিকারের দায়িত্ব পালন করছেন মুসলিম লিগ-এন এর আয়াজ সাদিক।

তিনিই শনিবার ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবের বিষয়টি পরিচালনা করেছিলেন। এদিকে পিটিআইয়ের পক্ষ থেকে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী শাহ মোহাম্মদ কোরেশিকে নতুন প্রধানমন্ত্রীর হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মনোনয়ন দিয়েছিল ইমরান খানের দল। কিন্তু তিনিও নির্বাচনের আগে জাতীয় পরিষদ থেকে পদত্যাগ করায় এখন শেহবাজ শরীফ একমাত্র প্রতিদ্বন্দ্বি হিসেবে প্রধানমন্ত্রী নির্বাচিত হলেন। সূত্র: ট্রিবিউন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: